1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচে রেফারি চূড়ান্ত

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১৬২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে রেফারিং নিয়ে নানা বিতর্ক হয়েছিল। এরপর থেকে কোন ম্যাচে কে রেফারিং করবেন তা নিয়ে সমর্থকদের আগ্রহের কমতি নেই। যদিও কোয়ার্টার ফাইনালের মেসিদের সেই ম্যাচের পর আর রেফারিং নিয়ে বড় কোনও সমস্যা দেখা যায়নি। এবার ১৮ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে ট্রফি হাতে নেওয়ার দিন।

ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং গতবারের শ্রেষ্ঠত্ব পাওয়া ফ্রান্স। এই ম্যাচে রেফারিং কে করবেন তা এরইমধ্যে ফিফা সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। এক বিবৃতিতে আগামী রবিবারের ম্যাচ পরিচালনার দায়িত্ব পোল্যান্ডের সিমন মার্চিনিয়াকের ওপর চাপানোর কথা জানিয়েছে তারা।

মার্চিনিয়াকের এর আগে এই বিশ্বকাপে আর্জেন্টিনা-ফ্রান্সের ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা আছে। ৪১ বছর বয়সী রেফারি গ্রুপ পর্বে ফ্রান্স-ডেনমার্ক ও শেষ ষোলোতে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচে বাঁশি বাজিয়েছেন।

ফাইনালে মার্চিনিয়াকের দুই সহকারীও তার স্বদেশি। একজন পাভেল সোকোলনিৎসকি অন্যজন তমাস লিস্তকিয়েভিচ।

২০১১ সালে ফিফা রেফারি হওয়া মার্চিনিয়াক শুরুতে ইউরোপা লিগে বাঁশি বাজিয়েছেন। এরপর চ্যাম্পিয়ন্স লিগে রেফারিং শুরু করেন। ২০১৬ সালে ইউরোতে তো তিন ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। এবার কাতারের ফাইনালে কলিনা ও তার দল পোলিশ রেফারির ওপর আস্থা রেখেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..